সাইবার সচেতনতা বাড়াতে ইয়ুথ জার্নালিস্টস ফোরামের কর্মশালা

ঢাকা, ১২ জুলাই, ২০১৮ : সাইবার ক্রাইম এখন একটি বৈশ্বিক সমস্যা। বর্তমানে ব্যাক্তি, প্রতিষ্ঠান এমন কি রাষ্ট্র এই সাইবার ক্রাইমের শিকার হচ্ছে। এই বিপর্যয় থেকে পরিত্রাণের একমাত্র পথই হলো সচেতন হওয়া।
আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউ ভবনের স্বাধীনতা হলে ‘সাইবার অপরাধ সচেতনতা’শীর্ষক কর্মশালায় বিশেষজ্ঞরা এসব কথা বলেন।
কর্মশালাটি যৌথভাবে আয়োজন করে ইয়ুথ জার্নালিস্টস ফোরাম বাংলাদেশ (ওয়াইজেএফবি) ও স্বেচ্ছাসেবী সংগঠন সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস (সিসিএ) ফাউন্ডেশন।
কর্মশালা শেষে সনদ বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন এনআরবি গ্লোবাল ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ও ওয়াইজেএফবি’র প্রধান উপদেষ্টা নিজাম চৌধুরী।
ওয়াইজেএফবি’র সভাপতি তানভীর আলাদিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- যমুনা অয়েল লিমিটেডের পরিচালক সাইফুদ্দিন নাসির, লইয়ার্স অ্যাসেসিয়েশেন অব বাংলাদেশ(ল্যাব)-এর প্রেসিডেন্ট ও ওয়াইজেএফবি’র উপদেষ্টা অ্যাডভোকেট কাজি ওয়ালীউদ্দিন ফয়সল, ওয়াইজেএফবি’র উপদেষ্টা সিনিয়র সাংবাদিক আইযুব ভুঞা, ওয়াইজেএফবি’র উপদেষ্টা সিনিয়র সাংবাদিক রুহুল গণি সরকার জ্যোতি, সিনিয়র সাংবাদিক জহিরুল হক রানা, সিসি্এ ফাউন্ডেশনের আহ্বায়ক কাজি মুস্তাফিজ, ওয়াইজেএফবি’র সাধারণ সম্পাদক মহিউদ্দিন কাদের ও আইটি বিশেষজ্ঞ আনোয়ার হোসেন।
এর আগে অনুষ্ঠিত সাইবার অপরাধ সচেতনতা বিষয়ক কর্মশালা পরিচালনা করেন- সাইবার নিরাপত্তা প্রশিক্ষক মো. মেহেদী হাসান।
ওয়াইজেএফবি’র কেন্দ্রিয় কমিটি আয়োজিত উক্ত কর্মশালায় রাঙামাটি, বাগেরহাট, লক্ষ্মীপুর, ফেনী, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, রায়পুর, গজারিয়া, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও জাতীয় কবি কাজি নজরুল ইসলাম বিশ্বদ্যিালয় শাখাসহ বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় শাখার ১০০ জন্য সদস্য অংশগ্রহণ করেন।
পরে অতিথিরা কর্মশালায় অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.