ইয়ুথ জার্নালিস্টস্ ফোরামের ইফতার মাহফিল অনুষ্ঠিত

ঢাকা, ২৯ মে, ২০১৯  : ইয়ুথ জার্নালিস্টস্ ফোরাম বাংলাদেশ (ওয়াইজেএফবি)-এর ইফতার মাহফিলে বক্তারা আজ দ্রুত সময়ের মধ্যে নবম ওয়েজবোর্ড’র প্রজ্ঞাপন জারি করতে সরকারের প্রতি দাবি জানিয়েছেন।

রাজধানীর তোপখানা রোডে বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে বুধবার সংগঠনের সভাপতি তানভীর আলাদিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন কাদেরের সঞ্চালনায় ইফতারপূর্ব এক আলোচনা সভায় বক্তারা এই দাবি জানান।

তারা বলেন, প্রতিদিন সাংবাদিকরা আশা করে থাকেন আজ বুঝি নবম ওয়েজবোর্ড’র প্রজ্ঞাপন জারি করবে সরকার, কিন্তু হচ্ছে না।

সাংবাদিক নেতৃবৃন্দ বলেন- দ্রব্যমূল্যের লাগামহীন দৌঁড়ের সঙ্গে তারা তাল মেলাতে পারছেন না, তাই নবম ওয়েজবোর্ড’র প্রজ্ঞাপন জারি করা সময়ের দাবি ও তাদের প্রাণের দাবি।

নেতৃবৃন্দ গণমাধ্যমে অস্থিরতা আর যে অন্যায়ভাবে ছাটাই চলছে তা বন্ধ করার আহ্বান জানান।

আলোচনা সভায় বক্তব্য রাখেন- ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি কাজি রফিক, যমুনা অয়েল লিমিটেডের পরিচালক সাইফুদ্দিন নাসির, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কার্যনির্বাহি সদস্য খায়রুজ্জামান কামাল ও নূরে জান্নাত আখতার সীমা, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) উপ-প্রধান বার্তা সম্পাদক রুহুল গণি সরকার জ্যোতি, সংগঠনের উপদেষ্টা ও বাসস’র বার্তা সম্পাদক আইয়ুব ভুঁইয়া ও সংগঠনের উপদেষ্টা ও ল’ইয়ার্স এসোসিয়েশনের অব বাংলাদেশ(এলএবি)-এর সভাপতি কাজি ওয়ালি উদ্দিন ফয়সল, রিলিজিয়ার্স রিপোটার্স ফোরামের সভাপতি ফয়েজ উল্লাহ ভূইয়া এবং হৃদয় গ্রুপের চেয়ারম্যান জহিরউদ্দিন আলমগীর প্রমুখ।

অনুষ্ঠানে সম্মানীত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী ও যুগ্ম সম্পাদক আকতার হোসেন, ঢাকা সাব-এডিটর কাউন্সিলের সভাপতি জাকির হোসেন ইমন ও সাধারণ সম্পাদক মুক্তাদীর অনিক, ঢাকা রিপোটার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাধারণ সম্পাদক মুরসালীন নোমানী, ফেনী সাংবাদিক ফোরাম ঢাকা’র সহ-সভাপতি জিল্লুর রহীম আজাদ ও নাট্যকার মৃত্তিক মিরাজ ও ল’ইয়ার্স এসোসিয়েশনের অব বাংলাদেশ (এলএবি)-এর সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক শামীম খান উপস্থিত ছিলেন।

এছাড়াও ইফতার মাহফিলে ওয়াইজেএফবি’র সহসভাপতি নারগিস কবির লিন্ডা, আবদুল্লাহ আল মাহমুদ (মীম মাহমুদ) ও মহসিন বেপারী, কোষাধ্যক্ষ এ.কে. আজাদ, যুগ্মসম্পাদক জাওহার ইকবাল খান ও আহসান হাবিব রিপন, সাংগঠনিক সম্পাদক এম. জহিরুল ইসলাম, সহসাংগঠনিক সম্পাদক মো. রাশিম মোল্লা, প্রচার সম্পাদক রাহাত হুসাইন, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক সিদ্ধার্থ শংকর ধর, কেন্দ্রিয় নেতা তাসলিমা পারভীন, সাখাওয়াত হোসেন মিশু, রফিকুল ইসলাম, গোলাম সামদানী, সংগঠনের মুন্সিগঞ্জ জেলা কমিটির সভাপতি শেখ মো. শিমুল ও সাধারণ সম্পাদক মুকবুল হোসেনসহ ওয়াইজেএফবি’র অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.